Subscribe For Free Updates!

We'll not spam mate! We promise.

Monday, July 28, 2014

ফরেক্সে লসের কথা ভুলে যান। ফরেক্সে হলি গ্রেইল বলে যদি কিছু থাকে তাহলে এটাই সেটা !!!!!

আমরা প্রতিনিয়ত ফরেক্সে লাভের আশায় বিভিন্ন Indicator, এবং বিভিন্ন হরেক রকম strategy-এর পিছনে ছুটোছুটি করি মার্কেট কে সময় না দিয়েই। যেখানে মার্কেট ই আমাদের তার Direction বলে দিচ্ছে । সেখানে কেন মরীচিকার পিছনে এতো ছুটোছুটি??? নিজেকেই প্রশ্ন করুন।

আপনারা সবাই হয়তো মার্কেট trend এর কথা জানেন। মাত্র ৩ টা Direction এ চলে ফরেক্স মার্কেট। uptrend, downtrend এবং sideway trend. sideway trend মানে মার্কেট এখন কনফিউসন অবস্থায় আছে। যে কোন দিকে যেতে পারে। তাই এক্ষেত্রে ট্রেড থেকে বিরত থাকতে হবে। 

তাই মার্কেটে আমাদের মাত্র ২ টা সিগনাল থাকে। Uptrend Signal অথবা Downtrend Signal.

মার্কেট যখন বলবে আমি uptrend এ আছি আপনি ভুলেও Sell এর কথা ভাব্বেন না। 
আবার মার্কেট যখন বলবে আমি downtrend এ আছি আপনি Buy এর কথা ভাব্বেন না। 
মার্কেট যখন বলবে আমি sideway তে আছি আপনার কোন ট্রেড করার দরকার নাই।  

মনে করুন মার্কেট এখন uptrend এ আছে । কিন্তু এক সময় দেখা যাচ্ছে যে, মার্কেট তার recent higher high কে ব্রেক করতে না পেরে তার recent higher low কেই ব্রেক করে lower low তৈরি করেছে। তখন থেকেই আপনাকে সাবধান হয়ে যেতে হবে যে, মার্কেটে এখন Seller দের প্রভাব বেশি এবং মার্কেটে downtrend এর সুচনা হতে যাচ্ছে। তখন থেকেই আপনাকে এই মার্কেটে Buy দেয়ার কথা ভুলে যেতে হবে। অপেক্ষা করতে হবে ভালো একটা Sell entry এর জন্য। 

একই ভাবে একটা downtrend মার্কেট থেকে uptrend মার্কেটের সুচনা পর্ব  একই ভাবে আবির্ভূত হয়। 

মার্কেটের recent move আপনাকে নানান ট্র্যাপ এ ফেলতে চেষ্টা করবে কিন্তু আপনার trend কখনও ভুল বলবে না।

একটা কথা মনে রাখবেন, আপনি যদি মার্কেট থেকে সব কিছু নিতে চান, অথবা মার্কেটে সব কিছুই ট্রেড দিতে চান তাহলে দেখবেন আপনি কিছুই পান নাই। আপনি যদি মনে করেন আপনি ওই পর্যন্ত গেলে বাই দিবেন আবার ওই পর্যন্ত গেলে বাই কেটে সেল দিব। এইটা কখনই সম্ভব না। আর এসব করতে গিয়েই বেশির ভাগ trader বাই এবং সেল এর মিশ্রণে তাল বেতাল হয়ে account ই জিরো করে ফেলে। 

তাই আমি পরিশেষে আবারো বলব, আপনি সর্বদা trend এর সাথে থাকুন, এবং trend দেখে নির্ধারণ করুন আপনি এখন Buyer নাকি Seller ?????? 

আজ অনেক হয়েছে। সময় স্বল্পতার কারনে খুব বেশি ব্যাখ্যা দিয়ে লিখতে পারলাম না। আশা করছি আপনাদের সাড়া পেলে ভবিষ্যতে এ নিয়ে আরও লিখবো। 
ধন্যবাদ সবাইকে। 


Socializer Widget By TaNa FoReX DiArY Blog
SOCIALIZE IT →
FOLLOW US →
SHARE IT →

4 comments:

  1. nice one but ............................................................................

    ReplyDelete
  2. It is very nice and helpful. But I wanted to know more from you. Can you give me your mobile number, please? My mobile no- 01828102052

    ReplyDelete
  3. শুভেচ্ছা জানাই,

    আমরা আপনাকে ইন্সটাফরেক্স পার্টনারশিপ প্রোগ্রামের জন্য আমন্ত্রণ জানাচ্ছি। অনুগ্রহ করে আপনার ইমেইল এড্রেসটি প্রদান করলে পরবর্তীতে আপনার সাথে যোগাযোগ করা হবে।

    আপনি যদি আগ্রহী হন অথবা যদি কোন প্রশ্ন থাকে নিঃসংকোচে আমার সাথে যোগাযোগ করুন, আমরা কৃতার্থ হব আমাদের পরস্পরের লাভ সম্পর্কে আলোচনা করতে ।

    ReplyDelete